এই ব্লগটি সন্ধান করুন

সমেস্যার সমেস্যা

ইসলাম রাষ্ট্র ধর্ম হোক বা না হোক তাতে আমার কিছু যায় না। বাংলাদেশ সাম্প্রদায়িক হোক বা না হোক তাতে আমার কোন সমেস্যা নেই। সমেস্যা হলো ইসলাম আপনার রাষ্ট্রধর্ম আপনার সাম্প্রদায়িকতা কিংবা অসাম্প্রদায়িকতা আপনার কিন্তু আপনি জোর করে আমার উপর চাপিয়ে দিতেন পারেন না। অনেকে বলছে রাষ্ট্রের কোন ধর্ম থাকতে পারেনা আবার অনেকে বলছে সংখাগরিষ্ট মুসলিম দেশে রাষ্ট্র ধর্ম হবে ইসলাম।


ইসলামের সমেস্যা হলো ইসলাম ধর্ম একটা ছাত্রাক সব জাগাতে জন্মাতে চাই। কুরআনের নির্দেশ হলো যতক্ষন পর্যন্ত প্রথীবির প্রতিটা মানুষ ইসলাম না গ্রহন করবে ততক্ষণ পর্যন্ত জিহাদ করে যেতে হবে। মুসলিমদের অধ্যাসীন এলাকাই যদি কোন অমুসলিম থাকে তবে তাকে জিজিয়া কর দিতে হবে। তাহলে দেশ স্বাধীন করা অমুসলিমরা এটা মেনে নিবে কেন?


মুসলিমরা অসভ্য বর্বর তা বারবার প্রমানিত। ইসলাম প্রতিষ্টা হয়েছে বর্বরতার মাধ্যামে। ১৪০০ বছর আগে মুহাম্মদের বর্বরতার কারনে ইসলামের জন্ম। আজও তার নমুনা আমরা সিরিয়া ইরান সহ মধ্যপ্রাচ্যের দেশ গুলাতে দেখতে পাই। সম্প্রতি ভারতে একটা ইস্যু নিয়ে হিন্দু সংখাগরিষ্ট দেশে ইসলাম পন্থিরা কি ভাবে বর্বরতা চালিয়েছে তা বর্তমান ইসলামের আরেকটা নমুনা। বেধর্মদের হত্যা করো তাদের নারীদের বন্ধি করো লুটপাট করো ধর্ষন করো সমরাজ্যরাদ প্রতিষ্টা করো এটাই ইসলামের মূল লক্ষ। ইসলাম যেখানে প্রবেশ করেছে সেখানে মরুভূমিকে পরিনিত হয়েছে। অফ্রিকার দেশ গুলাতে ইসলাম বোকা হারামের মতো বর্বর গোষ্ঠি জন্মদিয়েছে সেখান কার শিক্ষা প্রগতিশীলতা চামড়া ইসলামে তুলে হত্যার লুটপাটের রাজত্যা চালু করেছে ইসলাম। আই এস এর বর্বরতা সবার জানা যারা জিহাদের স্বপ্ন দেখে আইসে যোগ দিয়েছে তাদের মুখের বর্ণনা ছিল ভংয়কর। এটা তো ছিল ইসলামে সমরাজ্যরাবাদ এছাড়াও ইসলাম কেড়ে নিয়েছে নারীদের সম্মান মেয়েদেরকে শস্য ক্ষেত্র বিছানার অপ্সরী কল্ঙকা অপায়া বেহায়া করেছে। বর্তমান অধুনিকতার পথে সবচেয়ে বড় বাঁধা হলো ইসলাম। বর্তামনে অধুনিকতা সব ইসলামে হারাম। কারন মুহাম্মাদ জানতো না যে পৃথীবি একদিন আধুনিক হবে ইসলামের পদতলে ফেলবে। 


ইসলাম মানব জিবনের জন্য সমেস্যা ইসলাম রাষ্ট্র জিবনের জন্য সমেস্যা। ইসলাম ব্যাক্তি জিবনের জন্য সমেস্যা। নারী ঘৃনা হত্যা লুটরাজ ছাড়া যেখানে কিছু নেই সেখানে শান্তি সেটাকে রাষ্ট্র ধর্ম করে বর্বরতার ঘুগে আবার ফিরে যাওয়ার নামই ইসলাম প্রতিষ্টা ইসলামকে রাষ্ট্র ধর্ম করা।


এবার আপনি বিবেচনা করুন কিসের ভিত্ততে ইসলামকে রাষ্ট্র ধর্ম করবেন। যদি দেশকে মরুভূমি করতে চান হত্যার লুটরাজ চালাতে চান প্রগতিশীলতার পথে কাঁঠা ছিটাতে চান তাহলে বলুন ইসলাম কে রাষ্ট্র ধর্ম করতে। তাছাড়া ব্যাক্তিগত ভাবে আমার কোন মতামত নেই।


-- সজিব হোসেন


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ