এই ব্লগটি সন্ধান করুন

কে মুসলমান? কারা মুসলমান নামের ভণ্ড?



মুসলমান নামের অন্ধবিশ্বাসী মূর্খ ভণ্ডে দেশ বিদেশ ভরে গেছে, তাই দেশে বিদেশে তাদের দ্বারা এতো দুর্নীতি, ধর্ষণ, সন্ত্রাস অনাচার। অন্ধবিশ্বাসী নামাজী মুসলমান বিসমিল্লাহ্‌ বলে ধর্ষণ করে, ঘুষ খায়, দুর্নীতি করে, আল্লাহু আকবর বলে মানুষ খুন করে। মূর্খতা অজ্ঞতার কারণে তারাই আবার বুক ফুলিয়ে নিজেকে মুসলমান পরিচয় দেয়।

আংশিকভাবে ইসলাম মানা অর্থাৎ শুধু বিশ্বাস করা আল্লাহ বলে একজন আছে, কোরান সেই আল্লাহর নাজিল করা কিতাব, তার উদ্দেশ্যে আত্মসমর্পণ ও সন্তুষ্টিমূলক কিছু কথা বলে নামাজ পড়াই কি শুধুমাত্র ইসলাম?


ইসলাম কি শুধুমাত্র বিশ্বাস করার নাম, নাকি আমল করা, কায়েম করা বা কোরান-সুন্নাহ বাস্তকবায়ন করার নাম ইসলাম? কোরান-সুন্নায় লাথি মেরে তাগুত তথা মানবরচিত আইনের উপর আনুগত্য আনলে কি আর সে কখনো মুসলমান থাকে? কোরান-সুন্নায় লাথি মেরে তাগুত তথা মানবরচিত আইনের উপর আনুগত্য এনে কেউ নামাজ পড়লে রোজা রাখলেই কি সেই নামাজ-রোজা কখনো কোরান অনু্যায়ী কবুল হবার কথা?

সকালে শয়তানের মূর্তির সামনে পূজা করে বিকালে আল্লাহর উদ্দেশ্যে মসজিদে নামাজ পড়লে যেমন সে নামাজ কখনো কোরান অনুযায়ী কবুল হবেনা, তেমনি কোরান-সুন্নায় লাথি মেরে মানবরচিত সংবিধান মানার অঙ্গীকার করে কেউ নামাজ পড়লে তার নামাজ সময় নষ্ট করে উঠবস করা ছাড়া আর কিছুই নয়।


কিছু মূর্খ-বেকুব মুসলমান গর্ব করে প্রচার করে ইসলামের প্রেমে আকৃষ্ট হয়ে ইউরোপ আমেরিকায় হু হু করে ইসলাম বাড়ছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে দেশে ইসলামী শান্তির গুঁতাগুঁতির ঠেলায় আল্লাহর উপর ঈমান ও আস্থা হারিয়ে জীবন বাঁচাতেই জন্মভূমি থেকে মুসলমানরা ইউরোপ আমেরিকায় হিজরত করে সেখানকার মুসলমানের সংখ্যা বাড়িয়েছে, বাড়াচ্ছে। গণতন্ত্রের উদার আইনের সুযোগেই বর্বর পাশবিক ইসলাম বেঁচে আছে। সৌদি আরবে, ইরানে ইউরোপ আমেরিকার মতো গণতান্ত্রিক শাসন কায়েম হলে ইসলাম ত্যাগের জোয়ার সৃষ্টি হবে। আল্লাহর গালে জুতাপেটা করে তার পাছায় লাথি মেরে মুখে আল্লাহ আকবর বলে নিজেকে মুসলমান পরিচয় দেওয়ার মতোই কোরান-সুন্নায় লাথি মেরে ইউরোপ আমেরিকার তাগুতি আইন মেনে সেখানে নিজেকে মুসলমান পরিচয় দেওয়া।


বিশ্বব্রহ্মাণ্ডের সৃষ্টিকর্তাকে হতে হবে সর্বোজ্ঞ, সেই সৃষ্টিকর্তা মানুষের মন বুঝেই তার জন্য আইনকানুন জীবনবিধান দিবে সেটাই স্বাভাবিক। যে আইন বা বিধান কখনো মানা যায়না, সে আইন বা বিধান কখনোই কোনো সত্যিকারের বিশ্বজগতের দেওয়া জীবনবিধান হতে পারেনা। সুতরাং না মানতে পারা ও অকার্যকর ভুলে ভরা কোরানের জীবনবিধান নিশ্চয়ই কোনো ভুয়া সৃষ্টিকর্তা আল্লাহর দেওয়া জীবনবিধান।

কোরান-সুন্নাহ না মানা, আংশিকভাবে মানা অন্ধবিশ্বাসী মুসলমান যত তাড়াতাড়ি এসব বাস্তব সত্য উপলব্ধি করতে পেরে ভুলেভরা মিথ্যাচারের ইসলাম ত্যাগ করে মুসলমান থেকে মানুষ হবে ততই তাদের জন্য মঙ্গল। সজ্ঞানে আজীবন কোরান-সুন্নাহ অমান্য করে যারা শেষ জীবনে তওবা করে জান্নাতের টিকিট পাওয়ার আশায় আছেন, তারা হয়তো জানেননা যে, যারা জেনেশুনে কোরানের আইন অমান্য করবে, কোরান অনুযায়ী তাদের তওবা কখনোই গ্রহণ করা হবেনা (কোরান - ০৪ঃ১৮)।


০০৬. সূরা আল্-আন্‌-আম
১৫৫ এটি এমন একটি গ্রন্থ, যা আমি অবতীর্ণ করেছি, খুব মঙ্গলময়, অতএব, এর অনুসরণ কর এবং ভয় কর— যাতে তোমরা করুণাপ্রাপ্ত হও।

০০৫. সূরাতুল মায়েদাহ
৪৪. যেসব লোক আল্লাহ্ যা অবতীর্ণ করেছেন, তদনুযায়ী ফয়সালা করে না, তারাই জালেম।

০০২. আল্-বাক্বারাহ
৮৫. অতঃপর তোমরাই পরস্পর খুনাখুনি করছ এবং তোমাদেরই একদলকে তাদের দেশ থেকে বহিস্কার করছ। তাদের বিরুদ্ধে পাপ ও অন্যায়ের মাধ্যমে আক্রমন করছ।আর যদি তারাই কারও বন্দী হয়ে তোমাদের কাছে আসে, তবে বিনিময় নিয়ে তাদের মুক্ত করছ। অথচ তাদের বহিস্কার করাও তোমাদের জন্যে অবৈধ। তবে কি তোমরা গ্রন্থের কিয়দংশ বিশ্বাস কর এবং কিয়দংশ অবিশ্বাস কর? যারা এরূপ করে পার্থিব জীবনে দূগর্তি ছাড়া তাদের আর কোনই পথ নেই। কিয়ামতের দিন তাদের কঠোরতম শাস্তির দিকে পৌঁছে দেয়া হবে। আল্লাহ্ তোমাদের কাজ-কর্ম সম্পর্কে বে-খবর নন।


০৩৩. সূরা আল-আহযাব
৩৬. আল্লাহ্ ও তাঁর রসূল কোন কাজের আদেশ করলে কোন ঈমানদার পুরুষ ও ঈমানদার নারীর সে বিষয়ে ভিন্ন ক্ষমতা নেই যে, আল্লাহ্ ও তাঁর রসূলের আদেশ অমান্য করে সে প্রকাশ্য পথভ্রষ্টতায় পতিত হয়। 

০০২. সূরা আল্-বাক্বারাহ
২০৮. হে ঈমানদারগন! তোমরা পরিপূর্ণভাবে ইসলামের অন্তর্ভুক্ত হয়ে যাও এবং শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না- নিশ্চিতরূপে সে তোমাদের প্রকাশ্য শত্রু ।
২০৯. অতঃপর তোমাদের মাঝে পরিষ্কার নির্দেশ এসে গেছে বলে জানার পরেও যদি তোমরা পদস্খলিত হও, তাহলে নিশ্চিত জেনে রেখো, আল্লাহ্ পরাক্রমশালী, বিজ্ঞ।

সজ্ঞানে আজীবন কোরান-সুন্নাহ অমান্য করে যারা শেষ জীবনে তওবা করে জান্নাতের টিকিট পাওয়ার আশায় আছেন, তারা জেনে রাখুন, জেনেশুনে কোরানের আইন অমান্য করলে, কোরান অনুযায়ী তাদের তওবা কখনোই গ্রহণ করা হবেনা।

০৪. সূরা আন্-নিসা
১৮. আর এমন লোকদের জন্য কোন ক্ষমা নেই, যারা মন্দ কাজ করতেই থাকে, এমন কি যখন তাদের কারো মাথার উপর মৃত্যু উপস্থিত হয়, তখন বলতে থাকেঃ আমি এখন তওবা করছি। আর তওবা নেই তাদের জন্য, যারা কুফরী অবস্থায় মৃত্যুবরণ করে। আমি তাদের জন্য যন্ত্রণাদায়ক শাস্তি প্রস্তুত করে রেখেছি।


লিখেছেন- Bonggoj Bihonggo
↑PREVIOUS-একনায়ক প্রথমপর্ব 

NEXT-সাপ্তাহিক ধর্মীয় ব্যাঙগানিক প্রশ্ন পর্ব ২

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ